Header Ads

5 Tips Of Facebook ফেসবুক এর প্রয়োজনীয় ৫টি টিপস

ফেসবুক এর প্রয়োজনীয় ৫টি টিপস

আর যে হারে ফেসবুক অপব্যবহার এবং বিভ্রত করার চেষ্টা করা হচ্ছে জানি না আগামী দিনগুলোতে কি হয়। এ সময়ে ভালো করে ফেসবুক ব্যবহারের আশাও যেন দুরাশায় পরিণত হয়েছে। প্রযুক্তি আমদেরকে কল্যাণ কর হতে পারে, তেমনি অকল্যাণও কর হতে পারে। তাই আমাদের চিন্ত করতে হবে ভাল এবং কল্যাণ কর হয এমন কাজ করতে হবে।
আপনার ফেসবুকে অনেক সময় প্রয়োজনী কিছু থাকে যা আপনার দরতার হতে পারে এসব টুকিটাকি আপনি জেনে নিতে পারেন।  
Image result for facebook


১. News Feed (নিউজ ফিড) থেকে প্রয়োজনী কিছু সেভঃ
আপানর ফেসবুক নিউজ ফিড আশা এমন কিছু যদি সেভ করাত চান তাহলে আপনাকে যা করতে হবে… পোস্টের Right ‍site এ দেখতে পাবেন একটি চিহ্নটি আছে সেটিতে click করে link-টা select করে রাখুন।
২. ভিডিও প্রোফাইল ছবিঃ   Facebook Tips And Tricks:
আপনি যদি আপনার প্রোফাইল ছবি অ্যানিমেটেড বা ভিডিও ছবি দিতে চান তাহলে আপনার ফেসবুক এর mobile apps থেকে picture এ জান ওখানে দেখবেন “Take a New Profile Video” তারপর click করে আপনার পছন্দ মত প্রোফাইল অ্যানিমেটেড বা ভিডিও ছবি দিন।
৩. বিরক্তিকর কোন পোস্ট যদি বন্ধ করতে চানঃ
আপনার ফেসবুক।এ যদি কোন বন্ধু বিরক্তিকর কোন পোস্ট দেয় তা যদি আপনার কাছে ভাল না লাগে, তাহলে আপনি তাকে আপনার লিস্ট খেকে “Following” বদলে “Unfollow” করে দিন।তাহলে আপনার কাছে আর কোন বিরক্তিকর পোস্ট আসবে না।

৪.On This Day (অন দিস ডে):  
আপনার ফেসবুকের timeline এর ১ বছর আগের কোন কিছু খুজে পাচ্ছেন না। তাহলে On This Day ফিচার ব্যবহার করে আপনি আপনার ১ বছর আগের সব কিছু দেকতে পারবেন।যেমনঃ https://www.facebook.com/onthisday লিখে ok করুন।

৫. পোস্ট গোপন করাঃ
আপনার ফেসবুকে কোন পোস্ট যদি আপনি গোপন করতে চান তাহলে পোস্ট এ গিয়ে আপনি hide পোস্ট এ click করে রাখুন।এবং ড্রপ ডাউন লিস্ট থেকে ও এটি করতে পারবেন।

No comments

Powered by Blogger.